ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে | Drone Camera In BangladeshD 2023

Rate this post

আপনারা অনেকেই ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে?

ড্রোন হল একটি মনুষ্যবিহীন এরিয়াল ভেহিকেল (UAV) যা সাধারণত একটি ক্যামেরা দিয়ে সজ্জিত থাকে। ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে? এটি বিশ্বের প্রায় বেশিরভাগ দেশেই ব্যবহার করা হয়। এটি ড্রোন ক্যামেরা হচ্ছে এমন একটি ক্যামেরা সেটআপ যেটি রিমোট কন্ট্রোলের মাধ্যমে আপনি আকাশে উড়ন্ত অবস্থায় ভিডিও শুট করতে পারবেন। এবং, এটি উড়ার সময় ছবি বা লাইভ ভিডিও রেকর্ড করতে পারে। তাই মূলত ড্রোন ক্যামেরা উচ্চ মানের রেডিও-নিয়ন্ত্রিত উরন্ত ডিভাইস যা ছবি এবং ভিডিও তোলার কাজে ব্যবহার হয়।

ড্রোন ক্যামেরা অত্যাধুনিক প্রযুক্তি হওয়ার কারণে সমমানের ক্যামেরার চেয়ে বেশি ব্যয়বহুল হয়। বর্তমানে প্রফেশনাল কাজ যেমন হলিউড, বলিউড সহ বড় বড় চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতেও আজকাল ড্রোন ক্যামেরা ব্যবহার দেখা যায়। বর্তমানে অনেকেই ড্রোন ক্যামেরা ক্রয় করতে চাচ্ছেন কিন্তু ড্রোন ক্যামেরার দাম কত এ সম্পর্কে জানেন না। ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশেবাংলাদেশের প্রায় মানুষেরই ড্রোন ক্যামেরা নিয়ে অনেক আগ্রহ। যারা খেলা হিসেবে একজন ক্যামেরা কিনতে চান তারা সর্বনিম্ন ভালো মানের একটি ড্রোন ক্যামেরা ৪০০০ টাকা এমনকি ৭ হাজার টাকা ক্রয় করতে পারবেন। নিচে ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে তা দেওয়া হলো-

  • সাধারণভাবে বলতে গেলে, এন্ট্রি-লেভেল ড্রোনগুলি সবচেয়ে সাশ্রয়ী এবং সাধারণত প্রায় ১,০০০ টাকা থেকে শুরু হয় এবং ৩,০০০ টাকা পর্যন্ত।
  • উন্নত বৈশিষ্ট্য এবং গুণমান সহ মধ্য-পরিসরের ড্রোনগুলি সাধারণত ১০,০০০ টাকা থেকে শুরু হয় এবং ৫০,০০০ টাকা পর্যন্ত।
  • অত্যাধুনিক প্রযুক্তি ও বৈশিষ্ট্য সম্বলিত হাই-এন্ড ড্রোনের দাম ১০,০০০ টাকার কাছাকাছি বা তার বেশি হতে পারে।

কম দামে ক্যামেরা ড্রোন

আপনি যদি বাজেটে একটি ড্রোন ক্যামেরা খুঁজছেন তবে সেখানে কিছু দুর্দান্ত বিকল্প রয়েছে। সস্তার ড্রোনগুলি আরও ব্যয়বহুল মডেলগুলির মতো একই বৈশিষ্ট্যগুলি অফার করে না, তবে তারা এখনও শালীন ছবি এবং ভিডিও ক্যাপচার করতে পারে। বর্তমান সময়ে ড্রোন ক্যামেরার চাহিদা অনেক বেশি এবং ড্রোন ক্যামেরার মাধ্যমে বিভিন্ন ধরনের শর্ট নেওয়া যায়। বর্তমানে বাজারে আপনি ১০ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যে বিভিন্ন ধরণের ব্রান্ডের ড্রোন ক্যামেরা ক্রয় করতে পারবেন। তবে দেশের বাজারে অনেক সস্তায় অনেক ড্রোন ক্যামেরা পাওয়া যায়। যা দিয়ে আপনি আপনার শখ পূরণ করতে পারবেন তবে প্রফেশনাল ভাবে কাজ করতে পারবেন না।

 

ড্রোন ব্যবহারের সাধারণ শর্তাবলী

ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে
ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে
  • ড্রোন নিবন্ধন নম্বর বা ড্রোন পরিচিতি নম্বর (Identification Number) নিবন্ধিত ড্রোনের গায়ে সহজে দৃষ্টিগোচর হয় এমন স্থানে ও রঙে ড্রোন ব্যবহারকারী নিজস্ব দায়িত্বে লিপিবদ্ধ করবে।
  • বিশেষ অনুমতি ব্যতীত, ভিভিআইপি-এর সভা/সমাবেশ স্থানের ২ কিলোমিটারের মধ্যে অনুষ্ঠানের ৩ দিন আগে থেকে ‘ঘ’ শ্রেণি ব্যতীত সকল শ্রেণির ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ থাকবে।
  • কোনো খোলা স্থানে সভা/সমাবেশ অথবা জাতীয় বা আন্তর্জাতিক কোন ইভেন্ট চলাকালীন উক্ত স্থানের ৫ কিলোমিটারের মধ্যে, শুধু উক্ত ইভেন্ট-এর জন্য নির্ধারিত ‘ঘ’ শ্রেণি ব্যতীত সকল শ্রেণির ড্রোন উড্ডয়নের ক্ষেত্রে বেবিচক কর্তৃক প্রণীত নিয়ম অনুসরণ করতে হবে।
  • ড্রোন উড্ডয়নকালে বেবিচক কর্তৃক প্রদত্ত অনুমোদনের কপি ড্রোন চালক সার্বক্ষণিকভাবে নিজের সাথে বহন করবেন এবং বেবিচক, অভ্যন্তরীণ আইন প্রয়োগকারী সংস্থা ও অন্যান্য সরকারি নিরাপত্তা/গোয়েন্দা সংস্থাকে প্রদর্শন করতে বাধ্য থাকবেন।
  • সম্ভাব্য যে কোনো জটিলতা এড়াতে ড্রোন চালক (ক শ্রেণি ও Green Zone ব্যতীত), ড্রোন উড্ডয়নের পূর্বে নিজ দায়িত্বে স্থানীয় থানাকে ড্রোন উড্ডয়নের বিষয়টি লিখিতভাবে অবহিত করবে।
  • ‘ক’ শ্রেণির অনূর্ধ্ব ৫ কেজির (Payload-সহ) অথবা ১০০ ফুটের (৩০.৪৮ মিটার) কম উচ্চতায় উড্ডয়ন সক্ষম ড্রোন বিনোদন হিসাবে উড্ডয়ন ব্যতীত অন্যান্য সকল ক্ষেত্রে ড্রোন চালকের বয়স
  • নুন্যতম ১৮ বছর ও এসএসসি পাশ হতে হবে।
  • যে কোন ধরনের ড্রোন বিশেষ অনুমতি ছাড়া রাতে ওডানো যাবে না।
  • বেবিচক নির্ধারিত পদ্ধতিতে ড্রোন চালক ড্রোন উড্ডয়নের সার্টিফিকেট/প্রত্যয়নপত্র গ্রহণ করবেন।

আরও জানুনঃ মুনস্টোন পাথরের দাম 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা ড্রোন ক্যামেরার দাম কত বাংলাদেশে জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!