তেলাপোকা মারার স্প্রে দাম | Cockroach Spray Price 2023

Rate this post

আপনারা অনেকেই তেলাপোকা মারার স্প্রে দাম তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই তেলাপোকা মারার স্প্রে দাম এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

তেলাপোকা মারার স্প্রে দাম

রান্নাঘরের ছোট কৌটা, চালের ড্রামের নিচে, ডিস সেলফের ফাঁক-ফোঁকড়ে, বেসিনের সিঙ্কে তেলাপোকার রাজত্ব। তাদের যন্ত্রনায় দেখা যায় অনেক সময় আপনারা বেশ বিরক্ত হয়ে পড়েন। কেননা খাবার নষ্ট থেকে শুরু করে নোংরা আর গন্ধযুক্ত পরিবেশ সৃষ্টিতে তারা খুবই পারদর্শী। তেলাপোকা মারার স্প্রে দাম? শোবার ঘরে খাটের নিচে, কাপড়ের আলমারি সবখানে তেলাপোকার উপদ্রব। অন্ধকার আর খাবার যেখানে মিলবে, সেখানেই থাকবে এই তেলাপোকা। এছাড়াও তেলাপোকার কারনে অনেক ক্ষতিকর রোগও ছড়ায়। এর দ্বারা জীবাণু আমাদের দেহে নাভাবে প্রবেশ করে। যার ফলে সর্দি বা হাঁপানি জনিত রোগ সৃষ্টিতেও তেলাপোকাকে দায়ি করা হয়।

তাই তেলাপোকা দমনের জন্য এক একজন এক এক উপায় অবলম্বন করে।অনেকে চকের ব্যাবহার করে, কেউ আবার গুড়া অসুধও ব্যাবহার করে।তবে সবচেয়ে সহজ উপায় হল তেলাপোকা মারার স্প্রে। তেলাপোকাদের নির্মূল করাটা যে বেশ দুরূহ তা বিজ্ঞানীরাও স্বীকার করেন। তবে কিছু সময়ের জন্য তা তাড়ানো যায়। তেলাপোকা মারার স্প্রে দাম? আপনারা যারা ঘরোয়া পদ্ধতিতে তেলাপোকার উপদ্রব কমানো যায় কিন্তু তা ক্ষণস্থায়ী।তবে আপনি তেলাপোকা মারার স্প্রে ব্যাবহার করে তেলাপোকার উপদ্রব থেকে রক্ষা পেতে পারেন।

বর্তমান বাজারে তেলাপোকার উপদ্রব প্রতিরোধ করার জন্য বেশ কিছু স্প্রে পাওয়া যায়। এর দ্বারা বাসাবাড়ির তেলাপোকা নিরাময় করা যায়। এই স্প্রে আপনারা চাইলে বাজারের যেকোনো দোকান থেকে ক্রয় করতে পারবেন। বর্তমান বাজারে আপনারা তেলাপোকা মারার স্প্রে দাম সাধারণত ২০০ টাকা থেকে ৩০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। এছাড়াও চায়না তেলাপোকা( সাদা ছোট জাতের) সাধারণত ময়লা আবর্জনা থেকে উঠে এসে খাবারও অন্যান্য জিনিসে ঘুরে বেড়ায় এবং জীবাণু ছড়ায়। তেলাপোকা মারার স্প্রে দাম? এই তেলাপোকা দমন একটু কষ্টসাধ্য হলেও অসম্ভব নয়। চায়না তেলাপোকা দমনে আপনি ব্যবহার করতে পারেন বরিক এসিড। তবে বাড়িতে শিশু বা পোষ্য প্রাণী থাকলে এটি ব্যবহার না করাই উত্তম।

বর্তমান বাজারে রেড হিট অ্যান্টি কক্রোচ স্প্রে  পাওয়া যাচ্ছে। এটি তেলাপোকার উপদ্রব মোকাবেলা করার জন্য তৈরি একটি কার্যকরী অসুধ হল রেড হিট অ্যান্টি কক্রোচ স্প্রে। রেড হিট অ্যান্টি কক্রোচ স্প্রে আপনি খুব সহজে ব্যাবহার করতে পারেন এবং এটি প্রয়োগের মাধ্যমে বায়ুমণ্ডল পরিষ্কার এবং আরও স্বাস্থ্যকর হয়। এই শক্তিশালী অ্যারোসল স্প্রেটি তেলাপোকা থেকে দ্রুত মুক্তি দেয় এবং তেলাপকাদের একেবারে নির্মূল করে দেয়। আর আপনি যদি ঘরোয়া উপায় অবলম্বন করতে পাচান তাহলে একটি মগে এক লিটার পানি নিন এবং এতে একটি রসুনের কোয়া, একটি পেঁয়াজের পেস্ট এবং এক টেবিল চামচ গোলমরিচের গুঁড়া দিয়ে মিশিয়ে নিন। তারপর যেসব জায়গায় তেলাপোকার উপস্থিতি বেশি সেই জায়গাগুলোতে স্প্রে করে দিন। অতঃপর দেখতে পারবেন আপনার বাসা থেকে তেলাপোকার উপদ্রব্য অনেকটাই কমে গিয়েছে।

 

তেলাপোকা মারার উপায়

তেলাপোকা মারার বিভিন্ন ধরনের উপায় আছে। আপনারা চাইলে যেকোনো উপায়ে তেলাপোকা মারতে পারেন। নিচে তেলাপোকা মারার উপায় দেওয়া হলো-

  • তেজপাতার গুঁড়ো ব্যবহার করে ।
  • নিম পাতার স্প্রে ব্যবহার করে ।
  • তাছাড়া বেকিং সোডা ও চিনির মিশ্রণ তেলাপোকার মৃত্যুর কারণ ।
  • বহুল ব্যবহৃত ঘরোয়া পদ্ধতি হলো রসুনের কোয়া , পেঁয়াজের পেস্ট এবং গোলমরিচের গুড়ার সাথে পানি মিশিয়ে স্প্রে করা।

তেলাপোকার ঔষধ বা স্প্রে হতে সাবধানতা

তেলাপোকা মারার স্প্রে দাম
তেলাপোকা মারার স্প্রে দাম

তেলাপোকার ঔষধ বা স্প্রে ব্যাবহার করার আগে ঔষধ এর গায়ে লেখা পড়া গুলো পড়ে নিবেন, কারন তেলাপোকার ঔষধ বা স্প্রে আপনার ক্ষতি করতে পারে।বাড়িতে গৃহ পালিত পশ থেকে দূরে রাখবেন।বিশেষ করে যদি ছোট বাচ্চা থাকে তাহলে আপনাকে অনেক সাবধানতা অবলম্বন করতে হবে।

  • স্প্রে ব্যবহারের পূর্বে ভালোভাবে মাস্ক পরিধান করুন।
  • খাবার জিনিস অবশ্যই ঢেকে রাখুন।
  • ব্যবহারের পরে সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুয়ে ফেলুন।
  • ঘুমানোর পূর্বে ব্যবহারের চেষ্টা করুন।

আরও জানুনঃ উকুন তাড়ানোর আধুনিক উপায় 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা তেলাপোকা মারার স্প্রে দাম জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!