দুবাই টু ঢাকা টিকেটের দাম কত | Dubai To Dhaka Ticket? 2023

Rate this post

৫২.৫ তোলা রূপার দাম  আপনারা অনেকেই দুবাই টু ঢাকা টিকেটের দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই দুবাই টু ঢাকা টিকেটের দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

দুবাই টু ঢাকা টিকেটের দাম কত

দিনে দিনে বিভিন্ন দেশ হতে বাংলাদেশে যাতায়াত আরও সহজ হচ্ছে। যার ফলে বাড়ছে ঢাকা এয়ারপোর্টে ফ্লাইটের সংখ্যা। দুবাই টু ঢাকা টিকেটের দাম কত? মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে ঢাকার বিমান চাহিদা বর্তমানে অনেক বেশি কেননা এসব জায়গায় অসংখ্য প্রবাসি বাংলাদেশি রয়েছেন। আন্তর্জাতিক অনেক বিমান সংস্থাই এখন বিভিন্ন দেশ থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে নিয়মিত। তাই বর্তমানে দুবাই টু ঢাকা যাওয়ার যাত্রীর সংখ্যা বাড়ছে। সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে বড় শহর হচ্ছে দুবাই। এবং সবথেকে জনবহুল একটি শহর। এছাড়াও দুবাই হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী।

দুবাই বর্তমানে অর্থনৈতিক দিক থেকে খুবই শক্তিশালী অবস্থানে রয়েছে। যার ফলে বর্তমানে প্রচুর লোক দুবাই যাচ্ছে। দুবাই একটি জনপ্রিয় গন্তব্য হওয়ায় দুবাই থেকে ঢাকায় অনেকগুলো এয়ারলাইন্স নিয়মিত তাদের ফ্লাইট পরিচালনা করছে। এর মধ্যে দেশীয় ও আন্তর্জাতিক সব ধরণের এয়ারলাইন্সই রয়েছে। দুবাই টু ঢাকা টিকেটের দাম কত? মূলত এসব এয়ারলাইন্স বিভিন্ন বিরতিতে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে। বাংলাদেশিরাও চাইলে খুব সহজেই দুবাই যেতে পারবেন।দুবাই যাওয়ার জন্য অবশ্যই একটি বৈধ টিকিটের প্রয়োজন হবে।

বিভিন্ন ট্রাভেল এজেন্সি রয়েছে যাদের মাধ্যমে চাইলে টিকিট কাটা যেতে পারে। ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য ফ্লাইট এয়ারলাইন্সের প্রতি টিকিটের মূল্য নেওয়া হয়ে থাকে ৮২ হাজার টাকা, আর কাতার এয়ারলাইন্সের মাধ্যমে যদি কেউ দুবাই যেতে চাই তাহলে তার খরচ পড়বে ৮০ হাজার টাকার মত। এছাড়াও ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে ওমান এয়ারলাইন্সের টিকিটের মূল্য সর্বনিম্ন ৪০ থেকে ৫০ হাজার টাকা। কিন্তু সেই দুবাই থেকে যদি আপনি ঢাকা ফেরত আসতে চান।

সে ক্ষেত্রে ওমান এয়ারলাইন্স ব্যবহার করলে এই টিকিটের মূল্য হবে সর্বনিম্ন ২০ হাজার ১৭৯ টাকা। যেহুতু দুবাই টু ঢাকা প্লেন ভাড়া বিভিন্ন ক্যাটাগরির হয়ে থাকে। ১৪ হাজার টাকা থেকে টিকেটের মূল্য শুরু হয়। আপনি চাইলে ১০ লাখ টাকার বেশি মূল্যের টিকেটও ক্রয় করতে পারেন। দুবাই টু ঢাকা টিকেটের দাম কত? কেউ যদি বিজনেস ক্লাস এয়ারলাইন্স ব্যবহার করে দুবাই থেকে বাংলাদেশ আসতে চান তাহলে তার খরচ পড়ে যাবে ৭৩ হাজার টাকার মতো।তাছাড়া আরো অনেক এয়ারলাইন্স রয়েছে তাদের মাধ্যমে কত টাকা খরচ হবে সেটা এয়ারলাইন্স অনুযায়ী জেনে নিতে পারেন।

দুবাই থেকে ঢাকা যেসব বিমানসমূহ চলাচল করে

দুবাই থেকে ঢাকার প্লেন ভাড়া বিভিন্ন রকমের রয়েছে। আপনার চাহিদা ও সুবিধা অনুযায়ী এখান থেকে বাছাই করে নেয়ার সুযোগ রয়েছে। তাই বাংলাদেশের উদ্দেশ্যে দুবাই থেকে বিভিন্ন প্লেন বা এয়ারলাইন্স প্রতিনিয়ত চলাচল করে।

  • কাতার এয়ারল
  • ওমান এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • জাজিরা এয়ারওয়েস
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • বিস্তারা এয়ারলাইন্স
  • সিঙ্গাপুর এয়ারলাইন্স
  • কুয়েত এয়ারলাইন্স
  • সৌদি আরবিয়ান এয়ারলাইন্স আরো ইত্যাদি

 

দুবাই থেকে বাংলাদেশে আসতে কত টাকা খরচ হয়

দুবাই টু ঢাকা টিকেটের দাম কত
দুবাই টু ঢাকা টিকেটের দাম কত

বিমানে ক্যাটাগরি এবং টিকেট বুকিং করার সময় অনুযায়ী এ টিকিটের মূল্য কম অথবা বেশি হতে পারে। তাই সবার আগে যাতায়াতের পূর্বে এয়ারলাইন্স নির্বাচন করুন। তারপর আপনার এয়ারলাইন্সের ক্যাটাগরি নির্বাচন করুন। তারপর আপনার ভ্রমণের নির্দিষ্ট তার একটি নির্বাচন করুন। এ বিমানের টিকেট দুবাই থেকে আসার জন্য অনেকটা কম মূল্য টিকিট পাওয়া যায়। অর্থাৎ ১৩ হাজার টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকায় একটি টিকেট এবং ৫০ হাজার টাকা একই টিকিট পেয়ে যাবেন। তবে ৩০ হাজার টাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট সেবা উপভোগ করতে পারবেন। তাদের সরাসরি ফ্লাইটে মাত্র ৪ ঘণ্টা ৫৫ মিনিটেই ঢাকায় পৌঁছে যেতে পারবেন। ৬০ হাজার টাকা পর্যন্ত মূল্যের টিকেট রয়েছে তাদের।

আরও জানুনঃ সৌদি বিমান টিকেট দাম কত 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা দুবাই টু ঢাকা টিকেটের দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!