স্ক্যান সিমেন্ট এর দাম | Scan Cement Price 2023

Rate this post

আপনারা অনেকেই স্ক্যান সিমেন্ট এর দাম তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই স্ক্যান সিমেন্ট এর দাম এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

স্ক্যান সিমেন্ট এর দাম

বাসা বাড়ি এবং যেকোনো ভবন তৈরির কাজের জন্য সিমেন্টর ব্যবহার অপরসীম। সিমেন্ট ছাড়া এসকল কাজ করা অসম্ভব। তাই বর্তমানে বাংলাদেশে ভালো ভালো কোম্পানির সিমেন্ট কিনতে পাওয়া।  তার মধ্যে স্ক্যান সিমেন্ট হলো বাংলাদেশের অত্যন্ত সুপরিচিত এবং মানসম্মত একটি সিমেন্ট। এটি বাংলাদেশে বেশ সুনাম অর্জন করেছে। স্ক্যান সিমেন্ট এর দাম? অন্যান্য সিমেন্টের তুলনায় স্ক্যান সিমেন্ট এর দাম কিছুটা কম রয়েছে। কিন্তু দামে কিছুটা কম হলেও এই সিমেন্ট অত্যন্ত মানসম্মত একটি সিমেন্ট এর চাহিদা ব্যাপক পরিমাণের।

অন্যান্য কোম্পানির মতোই এই কোম্পানির সিমেন্ট অনেক গুণগতমানের। এ কারণে যারা বাসস্থান বা বাসা বাড়ি তৈরির কাজে ভালো মানের সিমেন্ট ব্যবহার করতে চায় তারা স্ক্যান সিমেন্ট ব্যবহার করে থাকে। স্ক্যান সিমেন্টের গুণগত মান যাচাই করে সেভেন রিংস সিমেন্টের অবস্থান নির্ধারণ করা কঠিন। কেননা স্ক্যান সিমেন্টের গুণগতমান অন্যান্য সিমেন্টের চেয়ে ভালো। স্ক্যান সিমেন্টের বর্তমান অবস্থানও অন্যান্য সিমেন্টের চেয়ে অধিক ভালো পজিশনে রয়েছে।

বর্তমান বাজারে প্রায় সকল প্রকার নির্মাণ সামগ্রীর দাম অত্যাধিক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। সেই সাথে বৃদ্ধি পেয়েছে সকল কাঁচা মালের দামও। যার ফলে আগের তুলনায় বর্তমানে সকল ধরনের সিমেন্টের দামও অধিক হারে বেড়েছে। যার ফলে কিছুদিন পূর্বে যে জিনিসপত্রের দাম ছিল ১০ টাকা এখন তা বাজারে কিনতে গেলে গুনতে হচ্ছে ৫ থেকে ৬ টাকা বেশি। স্ক্যান সিমেন্ট এর দাম? তথাপি বাংলাদেশের সকল সিমেন্ট কোম্পানিগুলো পর্যায়ক্রমে কাঁচামালের উৎপাদন বেড়ে যাওয়া কারণে সিমেন্টের দাম আগের তুলনায় ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত বৃদ্ধি হয়েছে।

স্ক্যান সিমেন্ট বাংলাদেশের অত্যন্ত সেরা সিমেন্ট গুলোর মধ্যে জায়গা করে নিয়েছে সকলের মাঝে। এটি খুব কম সময়ের মধ্যে সকলের মনে জায়গা করে নিয়েছে যার ফলে এটি বাজারে সেরা হিসেবে নির্বাচিত হয়ে উঠেছে। যেহেতু সকল সিমেন্টের দাম আগের তুলনায় ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে সেই হিসেবে বর্তমানে ৫৬০ থেকে ৫৮০ টাকা পর্যন্ত দরে বিক্রি হচ্ছে প্রতি বস্তা সিমেন্ট যা আগে ছিল ৫০০ থেকে ৫৩০ টাকা।

বাংলাদেশের সেরা ১০ কোম্পানির সিমেন্টের দাম

নিচে বাংলাদেশের সেরা ১০ কোম্পানির সিমেন্টের দাম দেওয়া হলো-

সিমেন্ট পূর্বের দাম প্রতি বস্তা বর্তমান দাম প্রতি বস্তা
সেভেন রিংস সিমেন্ট ৫৩০ টাকা ৫৫০ টাকা
বসুন্ধরা কিংস সিমেন্ট ৫২০ টাকা ৫৪০ টাকা
ফ্রেশ সিমেন্ট ৫১৫ টাকা ৫৪০ টাকা
আকিজ সিমেন্ট ৫২০ টাকা ৫৫০ টাকা
শাহ সিমেন্ট ৫৬০ টাকা ৬০০ টাকা
ক্রাউন সিমেন্ট ৫৩০ টাকা ৫৭০ টাকা
প্রিমিয়ার সিমেন্ট ৫২০ টাকা ৫৬০ টাকা
সেভেন হর্স সিমেন্ট ৫২৫ টাকা ৫৫০ টাকা
মেট্রো সিমেন্ট ৫১৫ টাকা ৫৪০ টাকা

সেভেন রিংস সিমেন্ট এর দাম কত

র্তমান বাজারে এক বস্তা সেভেন রিংস কোম্পানির সিমেন্টের দাম ৫৮০ টাকা। কিন্তু বিভিন্ন দোকানে এ দামের কিছুটা তারতম হতে পারে। কিছু কিছু ডিলার আছে যারা অল্প লাভে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো বিক্রি করে থাকে। আবার কিছু কিছু কোম্পানি কিছুটা বেশি দামে এই সিমেন্ট বিক্রি করে থাকে। তবে সেভেন রিংস সিমেন্টের দাম বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ওপর ভিত্তি করে বর্তমানে সেভেন রিংস সিমেন্টের দাম ৫০০-৫৪০ টাকা ধার্য করা হয়েছে।

বসুন্ধরা সিমেন্টের দাম কত

স্ক্যান সিমেন্ট এর দাম
স্ক্যান সিমেন্ট এর দাম

বাংলাদেশের অত্যন্ত সেরা কোম্পানির গুলোর মধ্যে বসুন্ধরা গ্রুপ অফ কোম্পানি অন্যতম। সেতু কিংবা দালান নির্মাণের ক্ষেত্রে রড এবং ইটের সহিত কংক্রিট তৈরি করতে অবশ্যই সিমেন্ট প্রয়োজন রয়েছে। বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশের সেরা সিমেন্টের মধ্যে একটি। বসুন্ধরা সিমেন্টের গুণগত মান যাচাই করে বসুন্ধরা সিমেন্টের অবস্থান নির্ধারণ করা কঠিন। কেননা বসুন্ধরা সিমেন্টের গুণগতমান অন্যান্য সিমেন্টের চেয়ে ভালো। বসুন্ধরা সিমেন্টের বর্তমান অবস্থানও অন্যান্য সিমেন্টের চেয়ে অধিক ভালো পজিশনে রয়েছে। বসুন্ধরা সিমেন্টের দাম বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ওপর ভিত্তি করে বর্তমানে বসুন্ধরা সিমেন্টের দাম ৫০০-৫৬০ টাকা ধার্য করা হয়েছে।

আরও জানুনঃ সেভেন রিংস সিমেন্ট এর দাম কত 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা স্ক্যান সিমেন্ট এর দাম জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!