সেভেন রিংস সিমেন্ট এর দাম কত | Seven Rings Cement? 2023

Rate this post

আপনারা অনেকেই সেভেন রিংস সিমেন্ট এর দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই সেভেন রিংস সিমেন্ট এর দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

সেভেন রিংস সিমেন্ট এর দাম কত

আর্টিকেলের ভিতরে যা থাকছে

সেভেন রিংস সিমেন্ট সেভেন রিংস ব্র্যান্ডের একটি পণ্য। সেভেন রিংস কোম্পানির কর্ণধার রাজেশ সুরানা। বর্তমান সময়ে সেভেন রিংস সিমেন্ট সুনামের সাথে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ব্যবহার করা হচ্ছে। সেভেন রিংস সিমেন্ট দীর্ঘ দিন থেকে বাংলাদেশে উৎপাদিত হয়ে আসছে। সেভেন রিংস সিমেন্ট এর দাম কত? সেরা সিমেন্টের মধ্যে সেভেন রিংস সিমেন্ট ও একটি। এটি বাংলাদেশে নির্মাণ সামগ্রীর কাজে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে বহুকাল আগে থেকেই।

অন্যান্য কোম্পানির মতোই এই কোম্পানির সিমেন্ট অনেক গুণগতমানের। এ কারণে যারা বাসস্থান বা বাসা বাড়ি তৈরির কাজে ভালো মানের সিমেন্ট ব্যবহার করতে চায় তারা সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করে থাকে। সেভেন রিংস সিমেন্টের গুণগত মান যাচাই করে সেভেন রিংস সিমেন্টের অবস্থান নির্ধারণ করা কঠিন। কেননা সেভেন রিংস সিমেন্টের গুণগতমান অন্যান্য সিমেন্টের চেয়ে ভালো। সেভেন রিংস সিমেন্টের বর্তমান অবস্থানও অন্যান্য সিমেন্টের চেয়ে অধিক ভালো পজিশনে রয়েছে।

প্রতিনিয়তই অনেকেরই থাকার জন্য বাসস্থান তৈরি করার প্রয়োজন হয়ে পড়ে। সেভেন রিংস সিমেন্ট এর দাম কত? আর এই বাসা বাড়ি তৈরি করার জন্য অনেকেই এই সিমেন্ট ব্যবহার করে থাকে। যেহেতু বাসা বাড়ি তৈরির জন্য ভালো মানের সিমেন্ট ব্যাবহার করা প্রয়োজন এবং সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো বেশ ভালো মানের তাই অনেকেই এই কোম্পানির তৈরি সিমেন্ট ব্যবহার করে থাকে। যার ফলে অনেকেই এর দাম জানার জন্য বিভিন্ন ওয়েবসাইট এবং অনলাইনে তথ্য খুঁজে থাকেন। সেভেন রিংস সিমেন্টের দাম গোটা বাংলাদেশের উপর নির্ভর করে।

তবে বাংলাদেশের বিভিন্ন জেলা অঞ্চল ভেদে এর দাম আমাদের পোস্টের দেওয়া দামের থেকে কিছু কম বেশি হতে পারে। দেশে করনা মহামারীর কারণে সেভেন রিংস সিমেন্টের দাম আগের থেকে কিছুটা বৃদ্ধি পেয়েছে। মানুষের ধারণার চেয়েও সেভেন রিংস সিমেন্টের বর্তমান অবস্থা অনেক অনেক ভালো পর্যায়ে রয়েছে। আর সেভেন রিংস সিমেন্টের গুণগত মানের ওপর মানুষ ১০০% নির্ভর করতে পারে।

তাই বর্তমান বাজারে এক বস্তা সেভেন রিংস কোম্পানির সিমেন্টের দাম ৫৮০ টাকা। কিন্তু বিভিন্ন দোকানে এ দামের কিছুটা তারতম হতে পারে। কিছু কিছু ডিলার আছে যারা অল্প লাভে সেভেন রিংস কোম্পানির সিমেন্ট গুলো বিক্রি করে থাকে। আবার কিছু কিছু কোম্পানি কিছুটা বেশি দামে এই সিমেন্ট বিক্রি করে থাকে। তবে সেভেন রিংস সিমেন্টের দাম বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ওপর ভিত্তি করে বর্তমানে সেভেন রিংস সিমেন্টের দাম ৫০০-৫৪০ টাকা ধার্য করা হয়েছে।

সিমেন্ট খাতের উদ্যোক্তারা জানান, সিমেন্ট উৎপাদনে ব্যবহৃত পাঁচটি প্রধান কাঁচামাল হল ক্লিংকার, চুনাপাথর, স্ল্যাগ, ফ্লাই অ্যাশ এবং জিপসাম, এগুলো সবই আমদানি নির্ভর। এর 62 থেকে 90 শতাংশ ক্লিংকার। কাঁচামাল ক্লিংকার প্রতি টন $60 থেকে $75-79 বেড়েছে। শুধুমাত্র ক্লিঙ্কার 15 ডলারের বেশি বেড়েছে। এ ছাড়া অন্যান্য কাঁচামাল যেমন চুনাপাথর, স্ল্যাগ, ফ্লাই অ্যাশ এবং জিপসাম গড়ে ১০-১২ ডলার বেড়েছে। যে সকল কোম্পানির সিমেন্ট প্রতি এক বস্তা হিসেবে ক্রয় বিক্রয় হয়ে থাকে তাই অনেকে ইন্টারনেটে এক বস্তা সেভেন রিংস সিমেন্ট কত টাকা তা খুজে থাকেন। ৫০ কেজি ওজনের প্রতি ১ বস্তা সেভেন রিং সিমেন্টের বর্তমান বাজার মূল্য ৫৮০ টাকা থেকে ৬২০ টাকা।

সেভেন রিংস সিমেন্টের ব্যবহার

সেভেন রিংস সিমেন্ট এর দাম কত
সেভেন রিংস সিমেন্ট এর দাম কত

অন্যান্য কোম্পানির মতোই এই কোম্পানির সিমেন্ট অনেক গুণগতমানের। এ কারণে যারা বাসস্থান বা বাসা বাড়ি তৈরির কাজে ভালো মানের সিমেন্ট ব্যবহার করতে চায় তারা সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করে থাকে। সেভেন রিংস সিমেন্টের গুণগত মান যাচাই করে সেভেন রিংস সিমেন্টের অবস্থান নির্ধারণ করা কঠিন। প্রত্যেক অঞ্চলে আলাদা আলাদা সিমেন্ট ব্যবহারের প্রচলন রয়েছে। তেমনভাবেই বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলে আলাদা সিমেন্টের ব্যবহার রয়েছে। সেভেন রিংস সিমেন্টের ব্যবহার বহুমুখী। বিভিন্ন কাজে সেভেন রিংস সিমেন্ট ব্যবহার করা যায়। প্রত্যেক অঞ্চলে আলাদা আলাদা সিমেন্ট ব্যবহারের প্রচলন রয়েছে। তেমনভাবেই বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলে আলাদা সিমেন্টের ব্যবহার রয়েছে।

 

আরও জানুনঃ হুইল চেয়ারের দাম কত টাকা 2023

শেষকথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা সেভেন রিংস সিমেন্ট এর দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!