ওয়াইফাই তারের দাম কত | Wifi Cable Cost? 2023

Rate this post

আপনারা অনেকেই ওয়াইফাই তারের দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই ওয়াইফাই তারের দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

ওয়াইফাই তারের দাম কত

বর্তমান সময়ে অনলাইনে ক্লাস, মিটিং কিংবা অফিসের নানা কাজ সেরে নেয়া যায় ঘরে বসেই। এছাড়াও এখন অনেক মানুষ ঘরে বসে নেট এ কাজ করে থাকে। অনেকেই ঘরে বসে নেট ব্যবহার করে অর্থ উপার্জন করে আয় রোজগার করে জীবিকা নির্বাহ করে। তাদের এই সকল কাজ করার জন্য প্রয়োজন হয় লেপটপ ও কম্পিউটার এবং এইগুলো চালানোর জন্য প্রয়োজন হয় ওয়াইফাই। সিম এর নেট এ কাজ করতে চাইলে তখন কাজের মধ্যে অনেক সমস্যা হয়ে যায়। ওয়াইফাই তারের দাম কত? কারণ সিম নেটওয়ার্ক অনেক দুর্বল সব সময় থাকে না। এবং ওয়াইফাই এর থিকে অনেক নেট স্পিড টা কম থাকে। তাই এইসকল কাজের জন্য প্রয়োজন হয় ওয়াই ফাই। আর এই  ওয়াই ফাই লাগানোর জন্য আগে তারের প্রয়োজন পরে।

বর্তমান সময়ে বেশিরভাগ কাজ অনলাইন ভিত্তিক হয়ে থাকে। এছাড়াও এখনকার মানুষ অনলাইনের মাধ্যমে বিভিন্ন কাজ করে থাকে। এইসকল কাজের জন্য প্রয়োজন হয় ওয়াইফাই। আর এই নেট লাগানোর জন্য প্রয়োজন প্রথমে তার। তাই আমাদের মধ্যে অনেকেই ওয়াইফাই লাগানোর জন্য আগে তারের দাম খুঁজে থাকেন। ওয়াইফাই তারের দাম কত? অনেকেই আছেন তারা ওয়াই ফাই তারের দাম সম্পর্কে জানেন না। আজকে আপনাদের সাথে বিভিন্ন কোম্পানির ওয়াইফাই তারের দাম জানাবো। ওয়াইফাই তারের দাম সম্পর্কে জানতে হলে মনোযোগ সহকরে পড়তে থাকুন।

মূলত ওয়াইফাই লাগানোর জন্য সর্বপ্রথম ওয়াইফাই তার কেনার প্রয়োজন হয়। তাই দেখা যায় অনেকে দোকানে তার কিনতে গেলে এবং ওয়াইফাই লোক দের কাছে থেকে তার কিনতে গেলে দাম বেশি নিয়ে থাকে। যার ফলে এর সঠিক দাম জানার জন্য অনলাইনে তথ্য খুঁজে থাকে। সাধারণত ওয়াইফাই তারের মধ্যে কিছু কোয়ালিটি রয়েছে। ওয়াইফাই তারের দাম কত? আপনি ভালো কোয়ালিটির ১ মিটার ওয়াইফাই তার কিনতে চাইলে, তাহলে আপনাকে ৯ টাকা থেকে ১৫ টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি আপনার পছন্দ অনুযায়ী ১ মিটার ওয়াইফাই তার কিনতে পারবেন।

বর্তমান সময়ে প্রত্যেক তারের দাম বৃদ্ধি হওয়ার কারণে, এখন বাজারে ১ মিটার ওয়াই ফাই তার বিক্রি হচ্ছে ১২ থেকে ১৬ টাকা৷ আপনার যতটুকু প্রয়োজন হয় পছন্দ অনুযায়ী ওয়াইফাই তার এই দামে বাজার থেকে কিনতে পারবেন। এছাড়াও আপনি যদি ৪ কোরের অপটিক্যাল ফাইবার তার কিনতে চান তাহলে ১ মিটার তার আপনি ১২ থেকে ১৫ টাকা হলে কিনতে পারবেন। এবং অপটিক্যাল ফাইবার ২ কোরের তার কিনতে চাইলে ১ মিটার তার আপনি ৬ থেকে ৮ টাকার মধ্যেই কিনতে পারবেন।

বাংলাদেশে সেরা ওয়াইফাই তারের মুল্য তালিকা

ওয়াইফাই তার সাধারণত সব কোম্পানি একই ভাবে তৈরি করে। তবে বাংলাদেশে অনেকেই আছে ক্যাট ৬ তার ব্যবহার করে থাকে। এই তার মূলত ওয়াইফাই ব্যবহারকারীরা বেশি ব্যবহার করে। এবং অনেকে সিসিটিভির ক্যাবলে ক্যাট ৬ তার ব্যবহার করে। ক্যাট ৬ তার দিয়ে আপনার রাউটার দিয়ে থেকে অন্য রাউটার নেট সংযোগ দেওয়া যায়। আপনি যদি এখন ক্যাট ৬ তার কিনতে চান, তাহলে আপনাকে ২০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা পর্যন্ত বাজেট রাখতে হবে। কারণ ক্যাট ৬ তারের বিভিন্ন কোয়ালিটি রয়েছে। আপনার পছন্দ অনুযায়ী তার কিনতে পারবেন। নিচে বাংলাদেশে সেরা ওয়াইফাই তারের মুল্য তালিকা দেওয়া হলো-

তারের মডেল  দাম 
D-link UTP cat-5 305 meter Aluminium network cable ২,২০০ টাকা 
Digilink G600 cat-6 Solid copper UTP networking cable ৪,৩০০ টাকা 
Draka 305M UTP cat-6 network cable  ৫,৬০০ টাকা 
Raxcomm UTP network cable  ৬,০০০ টাকা 
Draka Uc400 23 AWG LSGH UTP cable  ৭,০০০ টাকা 
Dtech DT-6630C Chip 30 Meter HDMI cable  ৮,৮০০ টাকা 

 

আরও জানুনঃ ক্যাস্টর অয়েল এর দাম কত টাকা 2023

শেষকথা

ওয়াইফাই তারের দাম কত
ওয়াইফাই তারের দাম কত

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা ক্যাস্টর ওয়াইফাই তারের দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!